জাতীয় মেরু ও সমুদ্র গবেষণা কেন্দ্রে নিয়োগ, বেতন 56,000/- টাকা | NCPOR Recruitment 2024

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
NCPOR Recruitment 2024
NCPOR Recruitment 2024

NCPOR Recruitment 2024: ডিগ্রি অর্জন কারি পরীক্ষার্থীদের জন্য দারুন সুযোগ। সম্প্রতি জাতীয় মেরু এবং সমুদ্র গবেষণা কেন্দ্র (National Centre for Polar and Ocean Research) এর তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী খুব শীঘ্রই সাইন্টিস্ট -I এবং প্রজেক্ট সাইন্টিস্ট -II সহ বেশ কিছু একাধিক শূন্য পদে নিয়োগ করা হবে।

ভারতবর্ষ তথা পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার পরীক্ষার্থীরা এই শূন্য পদগুলিতে আবেদন করতে পারবেন। তাই দেরি না করে তাড়াতাড়ি শূন্য পদগুলিতে আবেদন করে দিন, কারণ শুন্য পদগুলিতে নিয়োগ প্রক্রিয়া খুব শীঘ্রই শুরু হবে। আপনি যদি একবার যোগ্যপ্রার্থী হিসেবে শূন্য পদে নিযুক্ত হতে পারেন তাহলেই পেয়ে যাবেন ৫৬,০০০ টাকার মাসিক বেতন।

ভ্যাকেন্সি ডিটেলস: জাতীয় মেরু এবং সমুদ্র গবেষণা কেন্দ্র (NCPOR) এর অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী যে সমস্ত শূন্য পদের কথা আলোচনা করা হয়েছে সেগুলি হল প্রজেক্ট সাইন্টিস্ট -I এবং প্রজেক্ট সাইন্টিস্ট -II, এছাড়াও আরও অতিরিক্ত বেশ কিছু শুন্য পদ। খুব শীঘ্রই যোগ্যার্থীদের আলোচিত শূন্য পদগুলিতে নিয়োগ করা হবে।

আবেদনকারীর যোগ্যতা: যেহেতু এটি একটি কেন্দ্র সরকারের নিয়োগ, সেই কারণে বিভিন্ন রকম শূন্য পদ থাকায় বিভিন্ন পদ অনুসারে আবেদনকারী পরীক্ষার্থীদের যোগ্যতাও বিভিন্ন রয়েছে। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে আবেদনকারীদের অবশ্যই যে কোন স্বীকৃত ইউনিভার্সিটি বা প্রতিষ্ঠান থেকে বিষয় ভিত্তিক গ্রাজুয়েশন বা পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি নিয়ে পাস করতে হবে।

আবেদনকারীর বয়সসীমা: অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী আলোচিত শূন্য পদগুলির মধ্যে প্রজেক্ট সাইন্টিস্ট -I পদে আবেদন করতে পরীক্ষার্থীদের সর্বোচ্চ বয়স ৩৫ বছর এবং প্রজেক্ট সাইন্টিস্ট -II পদে আবেদনের জন্য আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৪০ বছর হতে হবে ২১শে ফেব্রুয়ারি ২০২৪ এর মধ্যে।

আবেদন পদ্ধতি: জাতীয় মেরু এবং সমুদ্র গবেষণা কেন্দ্রের প্রজেক্ট সাইন্টিস্ট ও অন্যান্য পদে নিয়োগের আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইন। আবেদন করার লিংক নিচে দেওয়া রইল, আবেদনকারীরা সেই লিংকে ক্লিক করে অনলাইনে আবেদন করতে পারবেন।

গুরুত্বপূর্ণ তারিখ: অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী ওপরের শূন্য পদগুলিতে আবেদন শুরু হয়ে গেছে এবং আবেদন করার শেষ তারিখ হল ২১শে ফেব্রুয়ারি ২০২৪ বিকেল ৫টা পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি: চাকরি প্রার্থীদের উপরের পদগুলিতে নিয়োগের পূর্বে দুই ধাপে পরীক্ষা নেওয়া হবে। প্রথম ধাপে আবেদনকারী পরীক্ষার্থীদের কোয়ালিফিকেশন অনুযায়ী শর্টলিস্টিং হবে। যেসব প্রার্থীদের নাম শর্টলিস্টিং হবে তাদেরকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউয়ের পর চূড়ান্ত প্রার্থীদের নির্বাচন করা হবে।

চাকরিপ্রার্থীরা প্রত্যেকেই এই পদে আবেদন করার পূর্বে অফিসিয়াল নোটিফিকেশন খুব ভালোভাবে পড়ে নেবেন। আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সমস্ত তথ্য ভালোভাবে জেনে তবেই আবেদন করুন।

অফিসিয়াল নোটিফিকেশন এখানে দেখুন – Click Here

অনলাইনে আবেদন করার জন্য এখানে দেখুন – Click Here

অফিশিয়াল ওয়েবসাইটের জন্য এখানে দেখুন – Click Here

চাকরি সম্পর্কিত আপডেট সবার আগে পেতে আমাদের WhatsApp গ্রুপ জয়েন করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment