মাসিক 20,200 টাকা বেতনে ক্লার্ক ও DEO পদে স্থায়ী চাকরি | Clerk DEO Recruitment 2024

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সম্প্রতি ইন্ডিয়ান অডিট এবং একাউন্টস ডিপার্টমেন্ট বর্তমানে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে একাউন্টেন্ট এবং ক্লার্ক (DEO) পদে নিয়োগের জন্য, তাই চাকরির প্রার্থীদের জন্য এটি একটি দারুণ সুখবর। আপনি যদি পশ্চিমবঙ্গের যেকোনো জেলার চাকরির প্রার্থী হয়ে থাকেন সে ক্ষেত্রে আপনি এই পদগুলিতে আবেদন করতে পারবে।

ভ্যাকেন্সি ডিটেলস: অফিশিয়াল নোটিফিকেশন অনুযায়ী যে সমস্ত শূন্য পদগুলির রয়েছে সেগুলি হল অডিটর (একাউন্টেন্ট) এবং ক্লার্ক (DEO)। অডিটর/ একাউন্টেন্ট পদের জন্য ৯৯ টি শূন্য পদ রয়েছে এবং ক্লার্ক/ DEO পদের জন্য ১১২ টি শূন্য পদ রয়েছে। আপনি তাড়াতাড়ি এই পদগুলিতে আবেদন করুন, কারণ যোগ্য প্রার্থীদের খুব শীঘ্রই নিয়োগ করা হবে।

আবেদনকারীর যোগ্যতা: অফিশিয়াল নোটিফিকেশন অনুযায়ী দুই ধরনের পদ রয়েছে এবং এই দুই ধরনের পদ অনুসারে শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন হতে পারে। অডিটর/ অ্যাকাউন্ট পদের জন্য আবেদনকারী প্রার্থীর অবশ্যই যে কোন সাবজেক্টের উপর ডিগ্রী থাকতে হবে এবং ক্লার্ক/ DEO পদের আবেদনকারী প্রার্থীকে অবশ্যই উচ্চ মাধ্যমিক পাস করতে হবে।

আবেদনকারীর বয়সসীমা: উপরের আলোচিত পদগুলিতে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর ও সর্বোচ্চ বয়স ২৭ বছরের মধ্যে হতে হবে। ভারত সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত ক্যাটাগরি SC/ST প্রার্থীদের বয়সে ৫ বছরের এবং OBC প্রার্থীদের বয়সে ৩ বছরের ছাড় দেওয়া হবে চাকরি প্রার্থীদের।

আবেদন পদ্ধতি: ইন্ডিয়ান অডিট এবং একাউন্টস ডিপার্টমেন্ট এর আলোচিত পদগুলিতে আবেদন করার জন্য অফলাইনে আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে এপ্লিকেশন ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট আউট করতে হবে। ওই ফর্মটি ফিলাপ করে প্রয়োজনীয় ডকুমেন্ট অ্যাটাচ করে নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: এই পদে আবেদন শুরু হয়ে গেছে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ হল ২৫শে জানুয়ারি ২০২৪।

মাসিক বেতন: অডিটর (একাউন্টেন্ট) এবং ক্লার্ক (DEO) পদে নিয়োগের পর প্রতিটি ব্যক্তি গড়বেতন ২০ হাজার ২০০ টাকা করে পাবে।

নিয়োগ পদ্ধতি: চাকরি প্রার্থীদের এই পদে নিয়োগের পূর্বে তিন ধাপে পরীক্ষা নেওয়া হবে। প্রথম ধাপে ফিল্ড ট্রায়াল হবে এবং ফিল্ড ট্রায়াল পরীক্ষায় যারা পাস করবেন তাদেরকে ফিটনেস টেস্ট এবং স্কিল টেস্ট নেওয়া হবে। ফিটনেস টেস্ট এবং স্কিল টেস্ট এর পর তিন ধাপের ফলাফল অনুযায়ী চূড়ান্ত প্রার্থী নির্বাচন হবে।

চাকরিপ্রার্থীরা প্রত্যেকেই এই পদে আবেদন করার পূর্বে অফিসিয়াল নোটিফিকেশন খুব ভালোভাবে পড়ে নেবেন। আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সমস্ত তথ্য ভালোভাবে জেনে তবেই আবেদন করুন।

অফিসিয়াল নোটিফিকেশন এখানে দেখুন – Click Here

অফিসিয়াল ওয়েবসাইট এখানে দেখুন – Click Here

চাকরি সম্পর্কিত আপডেট সবার আগে পেতে আমাদের WhatsApp গ্রুপ জয়েন করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment