হুবহু আসল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল SSC শিক্ষক নিয়োগের ফেক বিজ্ঞপ্তি! রইল ছবি

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

SSC Teacher Recruitment Fake Notification: সাবধান! শিক্ষক নিয়োগের জাল বিজ্ঞপ্তি থেকে দূরে থাকুন। সম্প্রতি স্কুল সার্ভিস কমিশনে (SSC) এর নামে শিক্ষক নিয়োগের একটি বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। এই নোটিফিকেশনটি দেখার পর অনেক পরীক্ষার্থী আগ্রহী হয়ে পড়েছেন, কারণ তারা এই জাল নোটিফিকেশনটিকে সত্যি মনে করে বিশ্বাস করে নিয়েছেন।

যদিও এখন পর্যন্ত স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে এই জাল নোটিফিকেশন সম্পর্কে কোনরকম মত প্রকাশ করেননি। কিন্তু আপনি যখন স্কুল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে পৌঁছবেন, তখন আপনি নিয়োগ সংক্রান্ত কোনো রকম নোটিফিকেশন দেখতে পাবেন না।

জেনে নিন জাল নোটিফিকেশনটিতে কি লেখা রয়েছে?

জাল নোটিফিকেশনটিতে লেখা রয়েছে যে সকল অবগতদের এত দ্বারা জানানো হচ্ছে যে, ওয়েস্ট বেঙ্গল কেন্দ্রীয় স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে খুব শীঘ্রই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করা হবে।

নির্বাচন প্রক্রিয়া সংক্রান্ত বিশদ বিবরণ, যেমন- এপ্লিকেশন জমা দেওয়ার পদ্ধতি এবং তারিখ, আবেদন ফি, আবেদন ফি কিভাবে পে করবেন, লিখিত পরীক্ষার তারিখ, লিখিত পরীক্ষাটি কিভাবে সংঘটিত হবে, কাউন্সিলিং প্রসেস এবং টোটাল ভ্যাকেন্সি এর জন্য আলাদা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

কয়েক বছর কেটে গেল তবুও স্কুল সার্ভিস কমিশন শিক্ষক নিয়োগের কোন রকম বিজ্ঞাপ্তি প্রকাশ করেনি, কিন্তু হঠাৎ এই ধরনের জাল বিজ্ঞপ্তি দেখার পর অনেকেই স্কুল সার্ভিস কমিশন দ্বারা জারি করা বিজ্ঞপ্তির মনে করেছেন। এই বিজ্ঞপ্তিটি জাল না সত্যি, সেই বিষয়ে যাচাই করার আগে পরীক্ষার্থীরা সোশ্যাল মিডিয়াতে তোলপাড় করে তুলেছে।

একজন শিক্ষক অনিমেষ হালদার বলেছেন যে, কারা এইভাবে জাল বিজ্ঞপ্তি গুলি ভাইরাল করছে, কারণ এই জাল বিজ্ঞপ্তি ভাইরালের কারণে অনেক চাকরি প্রার্থীরা আগ্রহী হয়ে পড়েছেন। স্বাভাবিকভাবেই, ৯ বছর ধরে শিক্ষক পদে নিয়োগের জন্য কোনরকম বিজ্ঞপ্তি জারি হয়নি, যার কারণে লক্ষ লক্ষ যুবক-যুবতী পরীক্ষার্থীরা নিয়োগের আবেদনের জন্য অপেক্ষা করে রয়েছেন।

তিনি এটাও বলেছেন, যে বা যারা এইসব জাল বিজ্ঞপ্তি গুলি ভাইরাল করছে তাদের শাস্তি দেওয়া হোক, তিনি এই ধরনের জাল বিজ্ঞপ্তি ভাইরালের জন্য যারা যুক্ত রয়েছেন তাদেরকে নিন্দা জানানোর কোনরকম ভাষা নেই। তাই আমরা বলব কোন রকম নিয়োগ বিজ্ঞপ্তির সত্যতা যাচাই করার আগে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করবেন না।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment