মাধ্যমিক পাশে ভারতীয় রেলে ৩০১৫ শূন্যপদে সুযোগ, আবেদন করুন এখুনি! সাইপেন্ড সহ প্রশিক্ষণ

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Railway Apprentice Recruitment: মাধ্যমিক পাস পরীক্ষার্থীদের জন্য ডবল সুখবর, বিরাট সুযোগ হাতছাড়া করবেন না। সম্প্রতি ভারতীয় রেলওয়ে নিয়োগ (RRC) বিভাগ থেকে এপ্রেন্টিস (Apprentice) সহ বেশ কয়েকটি শূন্য পদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করে দিয়েছে। ভারতের যে কোন রাজ্যের যোগ্য পরীক্ষার্থী এই শূন্য পদগুলিতে আবেদন করতে পারবে না।

শিক্ষানবিশ (Apprentice) প্রশিক্ষণের মধ্যে ভালো পারফরম্যান্স করলেই যোগ্য চাকরিপ্রার্থীরা পেয়ে যাবে স্থায়ী চাকরি। তাই দেরি না করে তাড়াতাড়ি দেখে নিন শূন্য পদগুলিতে আবেদন করার জন্য কি কি যোগ্যতা লাগবে এবং কিভাবে আবেদন করলে আপনি একজন যোগ্য প্রার্থী হিসেবে ভারতীয় রেলের মধ্যে কাজ করার সুযোগ পাবেন।

ভ্যাকেন্সি ডিটেলস: ভারতীয় রেলওয়ে নিয়োগ বিভাগের অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী যে সমস্ত শূন্য পদগুলির কথা আলোচনা করা হয়েছে সেগুলি হল কার্পেন্টার, কম্পিউটার অপারেটর, ইলেকট্রিশিয়ান, ইলেকট্রনিক্স মেকানিক, ফিটার, পেন্টার, প্লাম্বার, পাম্প অপারেটর, এছাড়াও আরও অতিরিক্ত বেশ কিছু শুন্য পদ।

আবেদনকারীর যোগ্যতা: অফিসিয়াল নোটিফিকেশনে আলোচিত বিভিন্ন শূন্য পদগুলির জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন হতে পারে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে আলোচিত শুন্য পদ গুলিতে আবেদন করার জন্য আবেদনকারী পরীক্ষার্থীকে মাধ্যমিক পাস বা উচ্চ মাধ্যমিক পাস করতে হবে এবং স্বীকৃত আইটিআই (ITI) থেকে ন্যাশনাল ট্রেডে প্রশিক্ষণের সার্টিফিকেট থাকতে হবে।

আবেদনকারীর বয়সসীমা: আলোচিত পদগুলির জন্য চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স ১৫ বছর ও সর্বোচ্চ বয়স ২৪ বছরের কম হতে হবে ১৪ই ডিসেম্বর ২০২৩ এর মধ্যে। ভারত সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীদের নির্দিষ্ট বয়সসীমায় ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: ভারতীয় রেলওয়ে নিয়োগ বিভাগ এপ্রেন্টিস সাহ অন্যান্য পদে নিয়োগের আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইন মাধ্যমে সম্পন্ন হবে। আবেদন করার লিংক নিচে দেওয়া রইল, আবেদনকারীরা সেই লিংকে ক্লিক করে অনলাইনে আবেদন করতে পারবেন।

গুরুত্বপূর্ণ তারিখ: শূন্য পদগুলির জন্য আবেদন শুরু হয়েছে ১৫ই ডিসেম্বর ২০২৩ থেকে এবং আবেদন পত্র অনলাইনে জমা দেওয়ার শেষ তারিখ ১৪ই জানুয়ারি ২০২৪ এর মধ্যে।

নিয়োগ পদ্ধতি: আলোচিত শূন্য পদ গুলিতে চাকরি প্রার্থীদের নিয়োগের পূর্বে দুই ধাপে পরীক্ষা নেওয়া হবে। প্রথম ধাপে নাম্বার অনুযায়ী মেরিট লিস্ট প্রকাশিত হবে এবং মেরিট লিস্টে যাদের নাম থাকবে তাদেরকে ডকুমেন্টস ভেরিফিকেশনের জন্য ডাকা হবে। ডকুমেন্টস ভেরিফিকেশনের পর দুই ধাপের ফলাফল অনুযায়ী ফাইনাল মেরিট লিস্ট প্রকাশিত হবে।

চাকরিপ্রার্থীরা প্রত্যেকেই এই পদে আবেদন করার পূর্বে অফিসিয়াল নোটিফিকেশন খুব ভালোভাবে পড়ে নেবেন। আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সমস্ত তথ্য ভালোভাবে জেনে তবেই আবেদন করুন।

অফিসিয়াল নোটিফিকেশন এখানে দেখুন – Click Here

অনলাইনে আবেদনের জন্য এখানে দেখুন – Click Here

চাকরি সম্পর্কিত আপডেট সবার আগে পেতে আমাদের WhatsApp গ্রুপ জয়েন করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment