মাধ্যমিক পাশে অল ইন্ডিয়া লিমিটেডে ১ লক্ষ ২৭ হাজার টাকার চাকরি| OIL Work Person Online Form 2024

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

OIL Work Person Online Form 2024: সম্প্রতি বছরের শুরুতেই অয়েল ইন্ডিয়া লিমিটেডের (OIL) তরফ থেকে একটি নোটিফিকেশন প্রকাশ করেছে ওয়ার্ক পারসনের একাধিক পদের জন্য। আপনি যদি ভারতবর্ষ তথা পশ্চিমবঙ্গের বসবাসকারী একজন পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনি এই চাকরির জন্য নির্দ্বিধায় আবেদন করতে পারেন।

ভ্যাকেন্সি ডিটেলস: অল ইন্ডিয়া লিমিটেডের অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী যে সমস্ত শূন্য পদগুলি রয়েছে সেগুলি হল গ্রেড ৩ এবং গ্রেড ৪ এর বিভিন্ন রকম ওয়ার্ক পারসনের বেশ কিছু শুন্য পদ। যেখানে যোগ্য প্রার্থীদের খুব শীঘ্রই নিয়োগ করা হবে। অফিশিয়াল নোটিফিকেশনের ভ্যাকেন্সি ডিটেলস থেকে জানতে পেরেছি যে মোট ৪২১টি শূন্য পদ রয়েছে।

আবেদনকারীর যোগ্যতা: যেহেতু এই নিয়োগটি ওয়েল ইন্ডিয়া লিমিটেড (OIL) এর বিভিন্ন রকম শূন্য পদের জন্য সেক্ষেত্রে বিভিন্ন পদ অনুসারে শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন হতে পারে। বিভিন্ন রকম শূন্য পদ অনুযায়ী আবেদনকারী পরীক্ষার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস এবং উচ্চ মাধ্যমিক পাস করতে হবে, ডিপ্লোমা থাকতে হবে এবং তার সাথে সাথে নির্দিষ্ট ট্রেডের উপর সার্টিফিকেট থাকতে হবে।

আবেদনকারীর বয়সসীমা: উপরের আলোচিত পদগুলিতে আবেদন করতে হলে আবেদনকারী পরীক্ষার্থীর বয়স ন্যূনতম ১৮ বছর হতে হবে। সাধারণ জাতির (GEN) ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০ হতে হবে, SC/ ST জাতির ক্ষেত্রে বিভিন্ন পোস্ট অনুসারে সর্বোচ্চ বয়স ৩০ থেকে ৩৫ এর মধ্যে হতে হবে এবং OBC জাতির ক্ষেত্রে বিভিন্ন পোস্ট অনুসারে সর্বোচ্চ বয়স ৩০ থেকে ৩৩ এর মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি: অয়েল ইন্ডিয়া লিমিটেডের (OIL) বিভিন্ন রকম ওয়ার্ক পারসন পদে নিয়োগের জন্য প্রতিটি পরীক্ষার্থীকে অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার লিংক নিচে দেওয়া রইল আবেদনকারীরা সেই লিংকে ক্লিক করে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদন ফী: এই পোস্টে আবেদন করতে গেলে জেনারেল/ওবিসিপরীক্ষার্থীদের ২০০ টাকা লাগবে এবং এসসি/এসটি/ ইডব্লিউএস/পিডব্লিউবিডি এবং ইএসএম পরীক্ষার্থীদের জন্য কোনরকম এপ্লিকেশন ফি লাগবে না। এপ্লিকেশন ফি আপনাকে অনলাইনে পেমেন্ট করতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: ওয়েল ইন্ডিয়া লিমিটেড (OIL) এর বিভিন্ন রকম শূন্য পদে আবেদন ৩০ শে ডিসেম্বর ২০২৩ থেকে শুরু হয়েছে এবং আবেদন করার শেষ তারিখ হল ৩০ শে জানুয়ারি ২০২৪।

মাসিক বেতন: এই পদে যুক্ত হলে গ্রেড ৩ এর সর্বনিম্ন মাসিক বেতন হলো ২৬ হাজার ৬০০ টাকা এবং সর্বোচ্চ বেতন হলো ৯০ হাজার টাকা। আবার গ্রেড ৪ এর সর্বনিম্ন মাসিক বেতন হলো ৩২ হাজার টাকা এবং সর্বোচ্চ বেতন হলো ১ লক্ষ ২৭ হাজার টাকা।

নিয়োগ পদ্ধতি: চাকরিপ্রার্থীদের এই পদে নিয়োগের আগে দুটি ধাপে পরীক্ষা নেয়া হবে। প্রথম ধাপে কম্পিউটার বেসড টেস্ট (CBT) পরীক্ষা নেওয়া হবে, সেই পরীক্ষায় যারা পাস করবে তাদের ডকুমেন্ট ভেরিফিকেশন হবে। এই দুটি ধাপে পরীক্ষা নেওয়ার পর মেরিট লিস্ট অনুসারে ওয়ার্ক পারসন হিসেবে ওয়েল ইন্ডিয়া লিমিটেড (OIL) এতে নিযুক্ত করা হবে।

চাকরিপ্রার্থীরা প্রত্যেকেই এই পদে আবেদন করার পূর্বে অফিসিয়াল নোটিফিকেশন খুব ভালোভাবে পড়ে নেবেন। আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সমস্ত তথ্য ভালোভাবে জেনে তবেই আবেদন করুন।

অফিসিয়াল নোটিফিকেশন এখানে দেখুন – Click Here

অনলাইনে এপ্লাই এর জন্য এখানে দেখুন – Click Here

অফিসিয়াল ওয়েবসাইট এর জন্য এখানে দেখুন – Click Here

চাকরি সম্পর্কিত আপডেট সবার আগে পেতে আমাদের WhatsApp গ্রুপ জয়েন করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment