ফের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি এবার ৫৫০০ শূন্যপদ, আবেদন করার নতুন নিয়ম

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

টেট পাস করা ছাত্র-ছাত্রীদের জন্য বিরাট বড় সুযোগ। সম্প্রতি ডাইরেক্টরের অফ এলিমেন্টারি এডুকেশন (DDE) আসামের তরফ থেকে নিম্ন প্রাথমিক (LP) এবং উচ্চ প্রাথমিক (UP) স্কুলে বিভিন্ন শূন্য পদে শিক্ষক নিয়োগ হতে চলেছে। আপনার কাছে টেট পাস সার্টিফিকেটের সাথে সাথে এই এই অতিরিক্ত কোয়ালিফিকেশন থেকে থাকে তাহলে আপনি বেশি করে সুবিধা পাবেন।

ভ্যাকেন্সি ডিটেলস: ডাইরেক্টরের অফ এলিমেন্টারি এডুকেশনের অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী যে সমস্ত শূন্য পদগুলির কথা আলোচনা করা হয়েছে সেগুলি হল অ্যাসিস্ট্যান্ট টিচার, সায়েন্স টিচার, হিন্দি টিচার, আরও অতিরিক্ত বেশ কিছু শূন্য পদ রয়েছে।এই শূন্য পদগুলিতে খুব শীঘ্রই যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনকারীর বয়স সীমা: আবেদনকারী চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ বছর ও সর্বোচ্চ বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে ১ লা জানুয়ারি ২০২৪ এর মধ্যে। ভারত সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীদের নির্দিষ্ট বয়সসীমায় ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী অ্যাসিস্ট্যান্ট টিচার, সায়েন্স টিচার, হিন্দি টিচার ও অন্যান্য পদে নিয়োগের আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইন মাধ্যমে হবে। আবেদন করার লিংক নিচে দেওয়া রইল আবেদনকারীরা সেই লিংকে ক্লিক করে অনলাইনে আবেদন করতে পারবেন।

গুরুত্বপূর্ণ তারিখ: এই পদে আবেদন শুরু হয়েছে ২ই জানুয়ারী ২০২৪ থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ই ফেব্রুয়ারি ২০২৪।

আবেদনকারীর যোগ্যতা: নোটিফিকেশন অনুযায়ী বিভিন্ন রকম শূন্য পদ রয়েছে অর্থাৎ বিভিন্ন রকম পদ অনুসারে শিক্ষাগত যোগ্যতা ভিন্ন হতে পারে। শিক্ষক হিসেবে বিভিন্ন পোস্টে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীর পার থেকে অবশ্যই উচ্চমাধ্যমিক পাস গ্রাজুয়েশন ডিগ্রী এবং ডি এল এড/ বি এড থাকতে হবে।

উপরের আলোচিত পদ গুলিতে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীকে অবশ্যই CTET বা আসাম TET পাস করতে হবে, তবেই এই রিকুটমেন্টে আবেদন করতে পারবে। DEE আসাম শিক্ষক নিয়োগ ২০২৪ এর ক্ষেত্রে নিম্ন প্রাথমিক স্কুলে সহকারি শিক্ষক পদের জন্য ৩৬৮০ টি পদ রয়েছে এবং উচ্চ প্রাথমিক বিদ্যালয় এর ক্ষেত্রে ১৭৫০ টি শূন্যপদ রয়েছে।

নিয়োগ পদ্ধতি: চাকরি প্রার্থীদের এই । পদে নিয়োগ পদ্ধতি দুই ধাপে হবে। প্রথম ধাপে মেরিট বেসিস শর্ট লিস্টিং হবে। শর্ট লিস্টিং এতে যেসব পরীক্ষার্থীর নাম থাকবে তাদের ডকুমেন্টস ভেরিফিকেশন করা হবে। ডকুমেন্টস ভেরিফিকেশনের পর দুই ধাপের ফলাফল অনুযায়ী চূড়ান্ত প্রার্থী নির্বাচন হবে।

চাকরিপ্রার্থীরা প্রত্যেকেই এই পদে আবেদন করার পূর্বে অফিসিয়াল নোটিফিকেশন খুব ভালোভাবে পড়ে নেবেন। আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সমস্ত তথ্য ভালোভাবে জেনে তবেই আবেদন করুন।

অফিসিয়াল নোটিফিকেশন এখানে দেখুন – Click Here

অনলাইনে আবেদন করার জন্য এখানে দেখুন – Click Here

অফিশিয়াল ওয়েবসাইট এর জন্য এখানে দেখুন – Click Here

চাকরি সম্পর্কিত আপডেট সবার আগে পেতে আমাদের WhatsApp গ্রুপ জয়েন করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment